রাজনীতি

মাদরাসা শিক্ষার্থী রেজাউল হত্যার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

বাংলার কথা বাংলার কথা

প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২৩

গত ২৮ জুলাই’২৩ কথিত শান্তি সমাবেশে যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক নৃশংসভাবে নিহত নিরহ মাদরাসা শিক্ষার্থী হাফেজ রেজাউল করিমের হত্যাকারীদের দ্রুত বিচার ও ক্ষতিপূরণের দাবী জানিয়ে দুই দফা কর্মসূচি ঘোষণা করেছে “ইসলামী সমমনা ছাত্র সংগঠন সমূহ”।

কর্মসূচি হলো- আগামী ১৮-ই আগস্ট’২৩, শুক্রবার, বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে এবং আগামী ২৪-ই আগস্ট’২৩ বৃহস্পতিবার বিকাল তিনটায় শাহবাগ চত্বরে বিক্ষোভ সমাবেশ।

বুধবার (১৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে “ইসলামী সমমনা ছাত্র সংগঠন সমূহ” আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের মুখপাত্র মুখপাত্র ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশে সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ এ কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিয়াদ বলেন,  রেজাউল হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাথে সাথে রেজাউল’র খুনিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির এবং হাফেজ রেজাউল’র পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবি করছি। পাশাপাশি গ্রেফতারকৃত সকল সম্মানিত ওলামায়ে কেরামসহ সকল রাজবন্দীর মুক্তির দাবি করছি। স্পষ্টভাবে ঘোষণা করছি রেজাউল হত্যার খুনিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থায় কোন ধরনের অবহেলা এদেশের সাধারণ শিক্ষার্থীরা বরদাশ্ত করবে না। প্রয়োজনে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।