জাতীয়

কাতিব টিভির ‘রমজানের পরশ’-এর গ্রান্ড ফিনালে সম্পন্ন : চ্যাম্পিয়ন সালেহ রিবাত

বাংলার কথা বাংলার কথা

প্রকাশিত: ৪:৩৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৮, ২০২৪

ইসলামী ধারার জনপ্রিয় ইউটিউব ভিত্তিক চ্যানেল কাতিব টিভির মাসব্যাপী ব্যতিক্রমধর্মী আয়োজন প্রতিযোগিতামূলক রিয়েলিটি শো ‘রমজানের পরশ’ -এর গ্রান্ড ফিনালে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এবার চ্যাম্পিয়ন হয়েছেন টাঙ্গাইলের মুহাম্মাদ সালেহ রিবাত।

এবারের প্রতিযোগিতা ছিলো গতবারের চেয়ে ভিন্ন। রমজানের পরশ ২০২৪ -এ ছিলো স্কুলভিত্তিক মুখস্ত সুরা ও দেখে দেখে কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা। এবার দুই শতাধিক প্রতিযোগী থেকে টেলিভিশন রাউন্ডের জন্য বাছাই করা হয় ২১ জনকে। ২১ জনের মধ্যে চারটি রাউন্ডে ১৬ টি পর্ব শেষে গ্রান্ড ফিনাল অনুষ্ঠিত হয়। নগরীর একটি অভিজাত কনফারেন্স হলে এই অনুষ্ঠান সম্পন্ন হয়। জনপ্রিয় এ অনুষ্ঠানটি কাতিব টিভি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে প্রত্যেহ ইফতারের পর সম্প্রচার হয়েছে।

এবারের রমজানের পরশের পুরো অনুষ্ঠানজুড়ে টাইটেল স্পন্সর ছিলো লতিফ ট্রাভেলস। এই রিয়েলিটি শোতে প্রথম রানার্সআপ হয়েছেন রাজধানী ঢাকার সৈয়দ জাওয়াদ মাহমুদ, দ্বিতীয় রানার্সআপ হয়েছেন মৌলভীবাজারের মুহাম্মাদ ইজহার বারী, সিলেটের তৃতীয় রানার্সআপ হয়েছেন আব্দুল মতিন সাকি। এছাড়া ৫ম ও ৬ষ্ঠ পুরস্কার লাভ করে যথাক্রমে, কিশোরগঞ্জের রাফিক ভুঁইয়া ও সিলেটের ফারহান আহমদ রাসেল। প্রথম পুরস্কার ছিলো একটি কম্পিউটার, দ্বিতীয় পুরষ্কার হাইড্রোলিক বাইসাইকেল, তৃতীয় পুরষ্কার বাইসাইকেলসহ মোট ১ লক্ষ টাকার গিফটসামগ্রী

অনুষ্ঠানজুড়ে যৌথ সঞ্চালনায় ছিলেন খ্যাতিমান উপস্থাপক ও নন্দিত সঞ্চালক মীম সুফিয়ান ও কাতিব টিভির সিইও ইনাম বিন সিদ্দিক। বিচারক ছিলেন, হাফিজ ক্বারী ওলিউর রহমান খান, হাফিজ সালাহ উদ্দীন আলভী, হাফিজ মাওলানা মুফতি আবু সুফিয়ান নাসিম।

বেফাক সহসভাপতি ও গহরপুর জামিয়া মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহ উদ্দীন আহমদ গহরপুরীর সভাপতিত্বে গ্রান্ড ফিনালে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট নাসির উদ্দীন খান। বিশেষ অতিথি ছিলেন, লতিফ ট্রাভেলসের চেয়ারম্যান আজহারুল কবির চৌধুরী সাজু, অচিনপুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. জহিরুল ইসলাম অচিনপুরী, হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান, কালান্তর প্রকাশনীর স্বত্বাধিকারী মাওলানা আবুল কালাম আজাদ, এডভোকেট ফুরাহিম হোসাইন, নাট্যাভিনেতা বেলাল আহমদ মুরাদ, ইভ ফ্যাশনের সাইদুল ইসলাম।

কাতিব টিভির রিয়েলিটি শো ‘রমজানের পরশ’ -এর গ্রান্ড ফিনালে অংশগ্রহণকারী প্রতিযোগীরা

কাতিব টিভির রিয়েলিটি শো ‘রমজানের পরশ’ -এর গ্রান্ড ফিনালে অংশগ্রহণকারী প্রতিযোগীরা

রমজানের পরশ রিয়েলিটি শো’র প্রশংসা করে সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট নাসির উদ্দীন খান বলেন, এই প্রোগ্রামে উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে এমন ভালো আয়োজন আরো বেশি হওয়া দরকার। আমাদের এগিয়ে যেতে হলে নিয়মিত এই রকম প্রতিযোগিতার বেশি বেশি আয়োজন করতে হবে। বিশেষ করে রমজান মাসে পবিত্র আল কুরআনের চর্চা বেশি বেশি হওয়া দরকার।

সভাপতির বক্তব্যে বেফাক সহসভাপতি ও গহরপুর জামিয়া মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহ উদ্দীন আহমদ গহরপুরী বলেন, অসংখ্য ধন্যবাদ জানাই কাতিব পরিবারকে। আল্লাহ তায়ালার অশেষ শোকরিয়া মাস জূড়ে কাতিব টিভির আয়োজন আপনারা দেখেছেন। আমাদের উচিৎ কাতিব টিভির প্রতিটি ভালো কাজে সহযোগিতা করা এবং উৎসাহিত করা । আশাকরি আগামীতে রমজানের পরশ আরো সুন্দর হবে। ইনশাআল্লাহ।

টাইটেল স্পন্সর লতিফ ট্রাভেলসের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কাতিব টিভির চেয়ারম্যান ইনাম বিন সিদ্দিক বলেন, এবারের আয়োজন ছিলো সিজন-৩। লতিফ ট্রাভেলস এগিয়ে আসায় আয়োজন করতে সাহস পেয়েছেন, আগামীতে এমন আরো দুয়েকজন এগিয়ে আসলে রমজানের পরশকে জাতীয় টেলিভিশন পর্যন্ত তিনি নিয়ে যেতে চান।

রমজানের পরশের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে থাকা মাওলানা শাহ আনহার ইসলাম বলেন, একটি আয়োজন সম্পন্ন করতে আমরা অনেক কিছুর সীমাবদ্ধতায় পড়েছি। আশা করছি এমন অভিজ্ঞতা আমাদের সামনের দিনে কাজে লাগবে।

অনুষ্ঠানের শেষে বিজয়ীদের নাম ঘোষণা করে প্রত্যেকের হাতে পুরস্কার তুলে দেন হাফিজ মাওলানা মুসলেহ উদ্দীন আহমদ গহরপুরী ও ডা. জহিরুল ইসলাম অচিনপুরী।