ঢালিউড

ছোটপর্দায় নিষিদ্ধ অভিনেত্রী রুকাইয়া জাহান চমক

বাংলার কথা বাংলার কথা

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২৩

অপ্রীতিকর ঘটনার কারণে বেশ কয়েকদিন ধরে আলোচনায় ছিলেন ছোটপর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। শুটিং সেটে অন্যদের সঙ্গে খারাপ ব্যবহার ও কাজ বন্ধ করায় তার বিরুদ্ধে অভিযোগ উঠে। তার বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয় তিন সংগঠন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব), ডিরেক্টরস গিল্ড ও অভিনয় শিল্পী সংঘে।

সোমবার (২১ আগস্ট) দুপুরে টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড সংবাদ সম্মেলন ডাকে। সেখানে জানানো হয়, তিন মাসের জন্য অভিনেত্রী চমককে নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে তিন মাসের জন্য এই অভিনেত্রীকে সব ধরনের কাজ না করার নির্দেশ দিয়েছে ডিরেক্টরস গিল্ড।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৩০ আগস্টের মধ্যে ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’ নাটকের জন্য ক্ষতিপূরণ দিতে হবে চমককে এবং থানার সাধারণ ডায়েরি তুলে নিতে হবে। নাটকের প্রযোজক, পরিচালক, জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাশার মাসুমসহ সবার উপস্থিতিতে দুঃখ প্রকাশ করবেন ও ক্ষমা চাইবেন। ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে, সে ব্যাপারে সচেষ্ট থাকবেন।

উল্লেখ্য, আদিফ হাসান পরিচালিত ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’ এর শুটিং চলছিল ৪ আগস্ট। সেখানে একটি বিষয় নিয়ে তর্ক শুরু করেন চমক। এমনকি সেটে পুলিশ ডাকেন এই অভিনেত্রী। আর সেখান থেকেই ঘটনার সূত্রপাত ঘটে।