জাতীয়

রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে চেষ্টা করছে সরকার: বাণিজ্যমন্ত্রী

বাংলার কথা ২৪ বাংলার কথা

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২৩

আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির ফলে দেশেও পণ্যমূল্য বেড়েছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে সরকার আপ্রাণ চেষ্টা করছে। 

শনিবার (৮ এপ্রিল) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার দাড়িয়াপাড়ায় নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তি স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

টিপু মুনশি বলেন, ইংল্যান্ডের মতো দেশে তিনটির বেশি টমেটো না কিনতে নিয়ম করা হয়েছে। সেই হিসেবে আমরা ভালো আছি। রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে আমরা আপ্রাণ চেষ্টা করছি।

চিকিৎসা সেবা নিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এক হাজার শয্যার আন্তর্জাতিকমানের এই হাসপাতাল হলে চিকিৎসার জন্য বিদেশিরা এখানে আসবে। ভারত, নেপাল, ভুটানসহ আশপাশের দেশগুলোর শিক্ষার্থীরা এই মেডিকেলে পড়তে আসবে। এতে রংপুর বিভাগের অর্থনীতির চিত্র বদলে যাবে।

জানা গেছে,  চীনা নাগরিক জুয়াং লিফেং ও স্থানীয় কয়েকজন উদ্যোক্তার যৌথ অর্থায়নে প্রায় আড়াই হাজার কোটি টাকা বিনিয়োগে ৩২ একর জমির ওপর আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই মেডিকেল কলেজ ও হাসপাতালটি নির্মাণ করা হবে। আগামী আড়াই বছরের মধ্যে হাসপাতালটি চালু করা হবে এবং পরবর্তীকালে মেডিকেল কলেজের কাজ শুরু হবে।