Home » Slide » জামালপুরে যক্ষ্মা নিয়ন্ত্রণে সাংস্কৃতিক কর্মীদের নিয়ে আলোচনা সভা

জামালপুরে যক্ষ্মা নিয়ন্ত্রণে সাংস্কৃতিক কর্মীদের নিয়ে আলোচনা সভা


আসমাউল আসিফ, স্টাফ করসপনডেন্ট
জামালপুরে যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলার সাংস্কৃতিক কর্মীদের নিয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।


বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে শহরের পাবলিক লাইব্রেরীতে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জামালপুর জেলা শাখা এই আলোচনা সভার আয়োজন করে। নাটাব জামালপুর জেলা শাখার সভাপতি তানভীর আহমেদ হীরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো: শফিকুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারীনেত্রী অ্যাডভোকেট শামীম আরা, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক গৌতম সিংহ সাহা। এছাড়াও সাংস্কৃতিক কর্মী সাংবাদিক সুশান্ত কানু, ফজলুল করিম ভানু, পারভীন তরফদার, বাহাউদ্দিন খান, মানসী গোস্বামী প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, যক্ষ্মা রোগ যে কোন সময় যে কারো হতে পারে। আমাদের অজান্তেই যক্ষ্মার জীবানু আমারা নিজেদের দেহে বহন করছি। তাই নিকটস্থ যক্ষ্মা হাসপাতালে গিয়ে যক্ষ্মার জীবানু আছে কিনা তা পরীক্ষা করে নিশ্চিত হতে হবে। যক্ষ্মা রোগের চিকিৎসা সম্পুর্ণ বিনামূল্যে করা হয়। তাছাড়া যক্ষ্মা রোগ প্রতিরোধের জন্য সবাইকে সচেতন হওয়ার আহবান জানান বক্তারা। আলোচনা সভায় ৩০ জন সাংস্কৃতিক কর্মী অংশগ্রহন করেন।