Home » Slide » বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উপলক্ষে জামালপুরে আনন্দ শোভাযাত্রা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উপলক্ষে জামালপুরে আনন্দ শোভাযাত্রা

আলী আকবর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উপলক্ষ্যে জেলা প্রশাসন ও জামালপুর পৌর আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের নেতৃত্বে শহরের বকুলতলা থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দয়াময়ী মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে স্থাপিত ক্ষণগণনা মেশিন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষক, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পৃথক ব্যানার নিয়ে এই শোভাযাত্রায় অংশ নেন।

মুজিবশতবর্ষ উপলক্ষে জেলা প্রশাসন শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লীর পাশে মঞ্চে বড়পর্দায় জাতীয় অনুষ্ঠান ও প্রধানমন্ত্রীর ক্ষণগণনার ঘোষণার উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়।
শহরের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ এ অনুষ্ঠান উপভোগ করেন।

অপরদিকে মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আলহাজ্ব মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর নেতৃত্বে বিকেলে শহরের বকুলতলা দলীয় কার্যালয়ের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের দয়াময়ী মোড়ে মুজিববর্ষের উপলক্ষে স্থাপিত ক্ষণগণনা মেশিন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী এ শোভাযাত্রায় অংশ নেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বকুলতলাস্হ দর্লীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাসুম রেজা রহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আলহাজ্ব মুহম্মদ বাকী বিল্লাহ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, মুজিববর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা ও জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি মনিরা চৌধুরী, শহর যুবলীগের সভাপতি শাহরিয়ার উজ্জল, পৌর যুবমহিলা লীগের সভাপতি সায়মা হামজা সিমি, পৌর কৃষকলীগের আহ্বায়ক ফরিদ উদ্দিন, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সাইফুল ইসলাম, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মো. জুয়েল মিয়া প্রমুখ।

এছাড়াও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ, অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, জিএসএম মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবম জাফর ইকবাল জাফু, আব্দুল্লাহ আল আমিন চান,আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু, মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আঞ্জুমনোয়ার বেগম হেনা, সাধারণ সম্পাদক হাসিনা আকাশ, জেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ মোখলেছুর রহমান জিন্নাহ, সাধারণ সম্পাদক হুরমুজ আলী হিরো, জেলা শ্রমিকলীগের সভাপতি মসিউর রহমান বাবু, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল চিশতী, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, জেলা যুবমহিলা লীগের সভাপতি ফারহানা সোমা ও সাধারণ সম্পাদক নাজনীন আক্তার রুমি, জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ, সহ-সভাপতি বিএম রাজনসহ জেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেন।
আলোচনা সভা শেষে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আতজবাজি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়