Home » Slide » দলের ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করতে হবে – মির্জা আজম

দলের ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করতে হবে – মির্জা আজম

আলী আকবর, স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক  সম্পাদক  মির্জা আজম এমপি বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না, তখন যারা নির্যাতন ও কষ্ট সহ্য করেছে, প্রধানমন্ত্রী চায় দুঃসময়ে যারা দলের সাথে ছিল সেই সব পরীক্ষিত,ত্যাগী নেতাকর্মীকে দলে মূল্যায়ন করতে।
তিনি বলেন, বিএনপি জামায়াত সরকারে দুঃসময়ের নির্যাতিত কারা বরণ কর্মীদের সম্মেলনে মাধ্যমে আমরা মূল্যায়ন করতে চায়। তবেই তৃণমূল পর্যায়ে দল সুসংগঠিত হবে।
তিনি জিয়াউর রহমানকে খুনি উল্লেখ করে বলেন, তার ছেলে তারেক রহমান বিদেশের মাটিতে বসে শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তার মা খালেদা জিয়া এতিমদের টাকা চুরি করে জেল খাটছেন।
মির্জা আজম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবন যৌবনের চৌদ্দটি বছর কারাগারে কাটিয়েছেন। ১৯৭৫ সালে জিয়া-মোস্তাকরা চক্রান্ত করে তাকে সপরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধু তার স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দায়িত্ব কাঁধে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
শুক্রবার বিকেলে জামালপুরের মাদারগঞ্জ উপজেলার মির্জা আজম বিশ্ববিদ্যালয় কলেজের মাঠে আদারভিটা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি – বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আদারভিটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, সহ-সভাপতি অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহ সফিক গেন্দা, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন চাঁন, মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, জেলা আওয়ামী লীগের সদস্য  অধ্যক্ষ গোলাম রব্বানী।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু জীবন কৃষ্ণ সাহা এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বেলাল।
দ্বিতীয় অধিবেশনে  ইউনিয়ন আওয়ামী লীগের  বিগত কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে সভাপতি পদে মোনায়েম তালুকদার সুজন এবং সাধারণ সম্পাদক পদে পুনরায় সফিকুল ইসলামের নাম ঘোষণা করা হয়।
বাংলার কথা/শাকিল আহমেদ